Priority দিলেই হবে ফিউচারে সস্তি🚀

Busy Work করার কারণে, আমরা সময় ই পাইনা কাজ গুলোর Priority নিয়ে ভাবার।

এক্ষেত্রে আপনি প্রতিদিন, প্রতিসপ্তাহ, প্রতি মাসে আপনার Top Priority এর কিছু কাজ List করতে পারেন।

আর সেগুলোতে বেশি Focus করতে পারেন।

সবচেয়ে সহজ হলো A,B,C,D,E method Follow করা।

🏵️ A= Important & Urgent [To Do]
যেই কাজ গুলো আপনাকেই করতে হবে, যেগুলোর Future Impact বেশি।

🔵 B = Important But Not Urgent [Schedule]
যেই কাজ টা করতে হবে, কিন্তু এখনই করতে হবে এমন Urgent না। সেই কাজ গুলো Schedule করবেন Calendar 🗓️ এ।

🟢 C = Deligate To Others
যেই কাজ আপনি না করলেও হবে, অন্য কাউকে দিয়ে করাতে পারবেন, বা কাউকে Hire করতে পারবেন। সেগুলো কাউকে assign করে দেওয়া।

🟣 D = Good To Have
যেই কাজ গুলো Good To Have But না করলেও সমস্যা নেই।
যেমন আড্ডা দিতে যাওয়া, বিয়ের দাওয়াত খেতে যাওয়া, ফোনে করো খোঁজ নেওয়া, ঘুরতে যাওয়া, ETC
এগুলোর জন্য অন্য Important কাজ Delay না করা।

🟡 E = Eliminate
যেই কাজ গুলো করলে আপনার সময় অপচয় হবে, যা কোনো ভাবেই আপনার জন্য Beneficial না, এমন কাজ গুলো Avoid করা, সম্ভব হলে বাদ দিয়ে দেওয়া।

Priority অনুযায়ী সব কাজ গুলো করা মনে হলো, হুট করেই কিছু শুরু না করে দেওয়া।

আগে একটু সময় নিয়ে ভেবে অথবা List করে যেই কাজ টা এখন করলে ভালো, পরের জন্য সেটা Delay না করে একটু পর পর নিজেই খেয়াল করবেন আপনি এখন যেই কাজ টা করতে চাচ্ছেন সেটার থেকেও বেশি Important কোনো কাজ জমে আছে নাকি।

এতে আপনি বেশি কাজ না করলেও Important কাজ গুলো চলতে থাকবে, আর বাকি কাজ পরে আপনি কোনো না কোনো ভাবে ম্যানেজ করে নিতে পারবেন।

Post a Comment

Previous Post Next Post